তৈয়বুর রহমান কিশোর,বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে ৬০ বছর বয়সী এক বৃদ্ধা মহিলা ঋণের চাপে ও পেট ব্যাথার কারণে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই বৃদ্ধা মহিলা উপজেলার ময়না ইউনিয়নের বান্দুকগ্রামের মো. আক্তার শেখের স্ত্রী রাবেয়া বেগম (৬০)। তার নিজের ঘরের আড়ার সাথে পরণের কাপড় দিয়ে গলায় ফাঁস নেয়।

রোববার (৭ মে) সকালে পুলিশ লাশের সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য ফরিদপুর মর্গে প্রেরণ করেন।

স্থানীয় লোকজন ও পুলিশ সূত্রে জানা যায়, ওই বৃদ্ধা মহিলার বাড়ির সামনে মুদি দোকানের ব্যবসা করতেন। তবে বেশ কিছু এনজিও থেকে লোনের টাকা উঠিয়ে ঋণে পড়ে যায়। সে ঋণের টাকা পরিশোধ করতে না পেরে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়ে, এবং তার পেটের ব্যাথার করণে সহ্য করতে না পেরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে।

ময়না ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মো. বাচ্চু মোল্যা বলেন, ঋণের টাকা পরিশোধ করতে না পেরে এবং নানান টেনশন থাকার করণে ওই মহিলা গলায় ফাঁস নিয়ে মারা গেছে বলে জানতে পেরেছি।

বোয়ালমারী থানার উপপরিদর্শক মো. আবুল বাশার বলেন, খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে লাশ নামানো পাওয়া যায়। তবে এ মৃত্যু নিয়ে পরিবার ও আত্মীয়স্বজনের কোন প্রকার অভিযোগ নেই। মৃত্যুর প্রকৃত কারণ এখনও জানা যায়নি। লাশ মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর প্রকৃত কারণ জানতে পারবো। আপাতত ওই বৃদ্ধা মহিলার ভাই বাদী হয়ে একটি ইউডি মামলা দায়ের করেন।